আমার মা - রচনা ক্লাস ৪


 আমার মা

সূচনা : ‘মা’ শব্দটি আমার কাছে খুবই প্রিয়। যখন আমি কেবল শিশু ছিলাম তখন তিনি আমাকে স্তন্য পান করিয়েছেন এবং এভাবে আমি বড় হয়ে উঠেছি। আমার সকল স্বপ্ন তাঁকে নিয়ে। যে-কোনো বিপদে তিনি আমার আশ্রয়স্থান।

আমার ব্যস্ততম মা : আমার মা একজন গৃহিণী। তিনি আমাদের সেবাযত্ন করেন। তিনি নিজেই আমাদের পোশাক তৈরি করে দেন। তিনি আমাদের দেখাশুনা, কাপড় ধোয়া, ঘর পরিষ্কার প্রভৃতি কাজ করে থাকেন। সংসার রক্ষণাবেক্ষণের ব্যাপারে তার ভূমিকা খুবই প্রশংসনীয়। স্বাস্থ্য বিজ্ঞান সম্পর্কে তিনি খুবই সচেতন। আমরা যখন অসুস্থ হই তখন তিনি আমাদের সেবা করেন।

আমার বিষণ্ন মা : আমার মা একজন স্নাতক ডিগ্রিধারিণী। এমনকি তখন থেকেই তিনি স্পষ্টত একজন গৃহিণী। তিনি যে-কোনো মর্যাদাপূর্ণ চাকরি করতে সক্ষম। কিন্তু আমার পিতা তাঁকে বাইরের কাজ-কর্ম করা থেকে বিরত রেখেছেন। পিতার রক্ষণশীল মনোভাবের জন্য মা তার প্রতি ক্ষুব্ধ হয়েছিলেন। কিন্তু তাঁর পক্ষে কিছুই করার ছিল না। এমনকি আজও আমার মা পিতার অবিচারের কথা ভুলতে পারে নি।

উপসংহার : মা এবং মাতৃভূমি স্বর্গ থেকেও উত্তম। আমার মা-ই হচ্ছে আমার জীবন। আমি আমার মাকে ছাড়া কিছু চিন্তা করতে পারি না। আমি আমার জীবনের চেয়ে মাকে বেশি ভালোবাসি।

আর্টিকেলের শেষকথাঃ     আমার মা  রচনা

শিক্ষার্থীরা  আজকে আমরা জানলাম   আমার মা অনুচ্ছেদ রচনা সম্পর্কে  । যদি আজকের এই   আমার মা অনুচ্ছেদ রচনা টি ভালো লাগে তাহলে এখনি ফেসবুকে বন্ধুদের মাঝে শেয়ার করুন আর এই রকমই নিত্যনতুন আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ । Search-Asked BD

আমার মা অনুচ্ছেদ,আমার মা রচনা,মা রচনা,অনুচ্ছেদ আমার মা,অনুচ্ছেদ রচনা মা,অনুচ্ছেদ রচনা আমার মা,রচনা আমার মা,আমার মা রচনা class 7,মা অনুচ্ছেদ,অনুচ্ছেদ আমার মা class 6,আমার মা রচনা class 1,বসন্তকাল রচনা,আমার প্রিয় ঋতু রচনা class 6,my mother essay paragraph,আমার প্রিয় ঋতু রচনা,ষড়ঋতু রচনা,মা সম্পর্কে রচনা,jsbin,ma rochona,my utm my,,


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url