আমাদের গ্রাম - রচনা ক্লাস ৪

সূচনা : আমাদের গ্রামের নাম বালিয়া। এটি একটি বড় এবং বিখ্যাত গ্রাম।  

বর্ণনা : এটি চাঁদপুর জেলায় অবস্থিত। গ্রামটি প্রায় তিন কিলোমিটার দীর্ঘ এবং দুই কিলোমিটার চওড়া। এখানে প্রায় দশ হাজার লোক বাস করে। তাদের অধিকাংশই মুসলমান। তারা খুবই সাদাসিধে এবং সৎ। অধিকাংশ লোক কৃষক। এছাড়া কিছু চাকরিজীবী এবং কিছু ব্যবসায়ী রয়েছে। 



 আমাদের গ্রাম

সূচনা : আমাদের গ্রামের নাম বালিয়া। এটি একটি বড় এবং বিখ্যাত গ্রাম।  

বর্ণনা : এটি চাঁদপুর জেলায় অবস্থিত। গ্রামটি প্রায় তিন কিলোমিটার দীর্ঘ এবং দুই কিলোমিটার চওড়া। এখানে প্রায় দশ হাজার লোক বাস করে। তাদের অধিকাংশই মুসলমান। তারা খুবই সাদাসিধে এবং সৎ। অধিকাংশ লোক কৃষক। এছাড়া কিছু চাকরিজীবী এবং কিছু ব্যবসায়ী রয়েছে। 

যোগাযোগ ব্যবস্থা : গ্রামের যোগাযোগ ব্যবস্থা খুবই ভালো। গ্রামের মধ্য দিয়ে একটি প্রশত্রু রাস্তা থানার দিকে চলে গিয়েছে। লোকজন রিকসাযোগে থানায় যেতে পারে।

জলবায়ু : বাংলাদেশে পরিমিত জলবায়ু বিরাজমান। এখানকার জলবায়ু খুব উষ্ণ বা খুব আর্দ্র নয়।

প্রতিষ্ঠান : এই গ্রামে একটি উচ্চ বিদ্যালয়, দুটি প্রাথমিক বিদ্যালয়, তিনটি মসজিদ এবং একটি মাদ্রাসা আছে। এখানে একটি ডাকঘরও আছে। গ্রামে একটি বাজার আছে।

উপসংহার : আমাদের গ্রামখানি একটি আদর্শ গ্রাম। এটি পরিষ্কার-পরিচ্ছন্ন। আমি আমার গ্রামকে খুব ভালোবাসি। আমি এর জন্য গর্বিত।


আর্টিকেলের শেষকথাঃ    আমাদের গ্রাম অনুচ্ছেদ রচনা

শিক্ষার্থীরা  আজকে আমরা জানলাম  আমাদের গ্রাম অনুচ্ছেদ রচনা সম্পর্কে  । যদি আজকের এই  আমাদের গ্রাম অনুচ্ছেদ রচনা টি ভালো লাগে তাহলে এখনি ফেসবুকে বন্ধুদের মাঝে শেয়ার করুন আর এই রকমই নিত্যনতুন আর্টিকেল পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ । Search-Asked BD

আমাদের গ্রাম অনুচ্ছেদ,আমাদের গ্রাম রচনা,আমার গ্রাম রচনা,গ্রাম রচনা,রচনা আমাদের গ্রাম,আমাদের মাদ্রাসা রচনা,আমাদের গ্রামের রচনা,গ্রীষ্মের দুপুর রচনা class 6,আমাদের গ্রাম রচনা ক্লাস 6,আদর্শ গ্রাম অনুচ্ছেদ,আমাদের গ্রাম,আমাদের গ্রামের ছবি,describe a village scene essay,আমার গ্রাম অনুচ্ছেদ,amader gram rochona,আমাদের গ্রাম সম্পর্কে রচনা,গ্রাম সম্পর্কে রচনা,amar gram rachana,গ্রাম বাংলা রচনা,amader gram paragraph in bengali,আমাদের গ্রাম রচনা ভূমিকা,আমাদের গ্রামের নাম,আমাদের বিদ্যালয় রচনা ক্লাস 5,,


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url